শোয়েব মালিকদের মাটিতে নামিয়ে আনল হোল্ডারের বার্বাডোজ

টানা দুই ম্যাচে জিতে রীতিমত উড়ছিল সিপিএলের দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। কিন্তু নিজের তৃতীয় ম্যাচে এসে পপাত ধরণীতল হতে হল তাদের। বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে ৩০ রানে পরাজিত হয়েছে তারা।

আর এরই সাথে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নেমেই জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয়েছে জ্যাসন হোল্ডারের নেতৃত্বাধীন ট্রাইডেন্টস। অবশ্য হোল্ডারদের কাছে হারলেও দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে শোয়েব মালিকের গায়ানা দলটি।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়ারিয়র্সের অধিনায়ক শোয়েব মালিক। তাঁর আমন্ত্রণে ব্যাটিং করতে নেমে উইন্ডিজ ডানহাতি ব্যাটসম্যান শাই হোপের ৪৫ বলে ৮৮ রানের ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে ১৮৪ রান সংগ্রহ করে ট্রাইডেন্টস। তাঁর এই ইনিংসে ছিল ৬টি ছয় এবং সমান সংখ্যক ৪।

হোপ ছাড়াও দারুণ ব্যাটিং করেছেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরান। ৩৭ বলে ৬টি চারের সাহায্যে ৪১ রান করেন স্মিথ। অপরদিকে পুরানের ব্যাট থেকে এসেছে ২৭ বলে ৪৫ রান। যেখানে ছিল ৩টি ছয় এবং ২টি চারের মার।

গায়ানার অ্যামাজনের পক্ষে বল হাতে অবশ্য তেমন কেউই খুব বেশি সুবিধা করতে পারেননি। ১টি করে উইকেট পেয়েছেন সোহেল তানভির, ক্রিস গ্রিন, ইমরান তাহির এবং কিমো পল।

১৮৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ট্রাইডেন্টসদের বাঁহাতি পেসার রেইমন রেইফারের বোলিং তোপে রীতিমত অসহায় আত্মসমর্পণ করতে হয়েছে শোয়েব মালিকের গায়ানাকে। রেইফার ৪ ওভার বোলিং করে ২০ রান খরচায় একাই ৫ উইকেট তুলে নিয়েছেন। অপরদিকে ১টি করে উইকেট পেয়েছেন জ্যাসন হোল্ডার, অ্যাসলে নার্স এবং ওয়াহাব রিয়াজ।

ট্রাইডেন্টস বোলারদের সামনে গায়ানার পক্ষে বাঁহাতি ব্যাটসম্যান শিরফানে রাদারফোর্ডের ৪৮ এবং অধিনায়ক শোয়েব মালিকের ৩৮ রানের ইনিংস দুটি ছাড়া আর তেমন কেউ উল্লেখযোগ্য রান করতে পারেননি। আর ২২ রান এসেছে শিমরন হেটমায়ারের ব্যাট থেকে। শেষ পর্যন্ত দলটির ইনিংস থেমেছে ৮ উইকেটে ১৫৫ রানে। ফলে ৩০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে হোল্ডারের বার্বাডোজ।

বার্বাডোজ ট্রাইডেন্টস একাদশঃ

ডোয়াইন স্মিথ, মার্টিন গাপটিল, শাই হোপ, স্টিভ স্মিথ, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), জ্যাসন হোল্ডার (অধিনায়ক), রেইমন রেইফার, মোহাম্মদ ইরফান, ইমরান খান, ওয়াহাব রিয়াজ, অ্যাসলে নার্স।

গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স একাদশঃ

চ্যাডউইক ওয়ালটন, লুক রঞ্চি (উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, শোয়েব মালিক (অধিনায়ক), জ্যাসন মোহাম্মদ, শেরফানে রাদারফোর্ড, ক্রিস গ্রিন, সোহেল তানভীর, ইমরান তাহির, রায়াদ এমরিট, কিমো পল।